বলিউড নায়িকাদের মতো মোহময়ী হয়ে উঠতে...

উৎসব অনুষ্ঠান এলেই মেকআপ করতে ভালবাসেন অনেকেই। দীর্ঘক্ষণ ধরে মাথা খাটিয়ে, পরিশ্রম করে সাজগোজ করার পরও আয়নার সামনে দাঁড়িয়ে ঠিক যেন মন ভরে না। 

মনে হয় কোথাও যেন একটা খামতি থেকে যাচ্ছে। সাজটা ঠিক যেন বলিউড তারকাদের মতো হলো না। 

কীভাবে সাজলে কারিনা কাপুর, আলিয়া ভাট বা দীপিকা পাড়ুকোনের মতো অমন মোহময়ী হয়ে ওঠা যায় ভাবছেন তো? তার জন্য শিখে নিতে হবে বলি নায়িকারা কী ভাবে নিজেদেরকে সাজিয়ে তোলে তার কায়দা। কয়েকটি নির্দিষ্ট মেকআপ পদ্ধতি। জানলেই হয়ে উঠবেন অনন্যা ও মোহময়ী। 

দীপিকা

সাজগোজের আগে কোন বিষয়গুলো মাথায় রাখতে হবে

১. প্রাইমার

মেকাপ শুরুর প্রথম ধাপ হলো মুখের ত্বকে ভাল করে প্রাইমার মেখে নেওয়া। প্রাইমার মেকআপকে দীর্ঘস্থায়ী করে। একইভাবে ত্বককে উজ্জ্বল দেখায় প্রাইমার। এটি ত্বককে একটি কোমল, নিখুঁত ফিনিশিং দেয়।

২. ফাউন্ডেশন

ফাউন্ডেশনের ব্যবহারেই ত্বকে নিখুঁত বেইজ মেকআপ পাওয়া সম্ভব। ত্বকের রং একই রেখে লুক পরিবর্তনে ফাউন্ডেশন সবচেয়ে কার্যকর মেকআপ সামগ্রী। তবে সরাসরি ফাউন্ডেশন না মেখে বরং ফাউন্ডেশনের সঙ্গে হাইলাইটার মিশিয়ে নিয়ে তারপরে মাখুন। 

আলিয়া

৩. ব্লাস

ব্লাস ছাড়া মেকআপ অসম্পূর্ণ থেকে যায়। তাই হালকা গোলাপি ঘেঁষা ব্লাস গালে লাগিয়ে নিন।  ব্লাস ব্যবহার করবেন সবার শেষে। যাতে পুরো সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে এর রং ও পরিমাণ নির্ধারণ করা যায়। 

৪. মাশকারা

সব সময়ে কাজল নয়না না হলেও চলে। কাজলের বদলে চোখের পলকে ঘন করে লাগাতে পারেন মাশকারা। ক্লান্ত চোখকেও কিন্তু প্রাণবন্ত দেখানোর জন্য একটু মাশকারা ছোঁয়াই যথেষ্ট। 

৫. ভ্রু এঁকে নিন

পেন্সিল দিয়ে ভ্রু আঁকার আগে অল্প নারকেল তেল দিয়ে ভ্রু দুটি সমান ও সঠিক মাপে করে নিন।

৬. লিপস্টিক

‘নো মেকআপ লুক’ বর্তমানে একটি জনপ্রিয় মেকআপ পদ্ধতি। তাই গাঢ় কোনও লিপস্টিক না পরে বরং ঠোঁটের রঙের কোনও লিপস্টিক বেছে নেওয়া ভাল।

৭. লিপগ্লস

লিপস্টিক লাগানোর পর ঠোঁটটা চকচকে দেখাতে চাইলে লাগাতে পারেন গোলাপি আভার কোনও লিপগ্লস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //